বরগুনার পাথরঘাটার মোজাহিদুল আলম সজীব নামে এক যুবক মাকে নিয়ে আবেগঘন স্ট্যাটাস দিয়ে ৩০ মিনিট পর ঢাকার কোনাবাড়ি হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। গতকাল সোমবার (৩১ জানুয়ারি) বেলা তিনটার দিকে ঐ যুবক মারা যান।

মারা যাওয়ার আগে সজীব তার ফেসবুক পোস্টে মাকে নিয়ে লেখেন, ‘দ্বিমত থাকতেই পারে, কিন্তু আমি জানি এবং বিশ্বাস করি, ইনকাম যতো কষ্টেরই হোক না কেন, তবে নিজের বাবা-মায়ের মুখে খাবার তুলে দেয়া, বাবা-মায়ের দেখাশোনা করার দায়িত্ব শুধু অনেক বেশি সৌভাগ্যবানেরাই নিতে পারে। নিজের বাবা-মা কে সম্মান করুন, শ্রদ্ধা করুন ভালোবাসুন।

বাবা-মা যে কী জিনিস তা যাদের বাবা-মা নাই তাদের কাছে জিজ্ঞাসা করুন, তাদের থেকে ভালো উত্তর আর কেউই দিতে পারবে না।’ এদিকে, সজীবের স্বজনরা বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকার গাজীপুরের ইসলাম গ্রুপের ইসলাম গার্মেন্টসে (ইউনিট ২) মার্চেন্ট এজিএম পদে কর্মরত ছিলেন সজীব।

গতকাল কাজ করার এক পর্যায়ে বেলা তিনটার দিকে ওয়াশরুমে গিয়ে হাতমুখ ধুয়ে আবার নিজের ডেস্কে বসেন। এ সময় তিনি চেয়ার থেকে পড়ে গেলে অন্য সহকর্মীদের সহয়তায় অফিসের মধ্যেই নামাজের স্থানে তাকে শোয়ানো হয়। অবস্থা খারাপের দিকে গেলে তাকে স্থানীয় কোনাবাড়ি হাসপাতালে নেয়া হয় এবং পরে সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

কলমকথা/বি সুলতানা